About Us/ আমাদের সম্পর্কে

“হৃদয়ে ইসলাম” একটি ব্লগ যার মূল ফোকাস কী তা আর বলার অপেক্ষা রাখে না। সমাজে ইসলামের মুল শিক্ষাকে ছড়িয়ে দেয়ার জন্য এই ক্ষুদ্র প্রয়াস। ইসলাম বলতে আমরা কেবল সরাসরি ইসলামিক বিজ্ঞানসমূহের সাথে সম্পৃক্ত জ্ঞানকে বোঝাচ্ছি না, বরং যে কোন সামাজিক, অর্থনৈতিক বা অন্য যে কোন মানব কল্যাণের সাথে জড়িত বিষয় আমাদের ব্লগের আওতাভুক্ত। আমাদের মূল লক্ষ্য অতএব দীনের জ্ঞানকে ছড়িয়ে দেয়ার পাশাপাশি সামাজিক কল্যাণ ও উন্নয়নের পথে দিক-নির্দেশনা দেয়া – অবশ্যই ইসলামসম্মত উপায়ে।

ব্লগের নিয়মসমূহ

১। পোস্টে এমন কোন লেখা পাঠানো যাবে না যা শরী’য়ার শিক্ষাবিরোধী।

২। সমালোচনামূলক পোস্টে অহেতুক ব্যক্তি আক্রমণ এবং কটু মন্তব্য থেকে বিরত থাকতে হবে, নৈর্ব্যক্তিক সমালোচনায় কোন বাধা নেই।

৩। যেকোন লেখায় যথাসম্ভব রেফারেন্স দেয়া বাঞ্ছণীয়। যেসব তথ্য রেফারেন্স ছাড়া অগ্রহণযোগ্য তার জন্য সম্পাদকমন্ডলী রেফারেন্স দাবী করতে পারেন এবং প্রয়োজন হলে পোস্ট বাতিলও করে দিতে পারেন।

৪। কোন পোস্টে সম্পাদকমন্ডলী পরিবর্তন/পরিমার্জন আনতে পারেন। তবে এক্ষেত্রে লেখকের সাথে যোগাযোগ করে তবেই সিদ্ধান্ত নেয়া হবে। পরিমার্জনের মাত্রা ক্ষুদ্র হলে যোগাযোগ নাও করা হতে পারে।

৫। ব্লগ পরিচালনায় সম্পাদকমন্ডলীর সিদ্ধান্তই চূড়ান্ত।

অভিমত/কমেন্টের নিয়মসমূহ

১। অভিমত যথাসম্ভব সংক্ষিপ্ত এবং পোস্টের বিষয়-সংশ্লিষ্ট হতে হবে।

২। পোস্টের লেখকের বা অন্যান্য অভিমত প্রদানকারীদের সমালোচনা বস্তুনিষ্ঠ ও নৈর্ব্যক্তিক হতে হবে। আক্রমণাত্বক বা অশালীন অভিমতপ্রদানকারীকে সতর্ক করা হবে ও দরকার হলে বহিষ্কার করা হবে।

৩। যেকোন অভিমতকারীর প্রথম কমেন্টটি পেন্ডিং থাকবে সম্পাদকমন্ডলীর এপ্রুভালের জন্য। প্রথমটি এপ্রুভাল পেয়ে গেলে পরবর্তী কমেন্টসমূহ সরাসরি পোস্টেড হবে।

৪। অতিরিক্ত ও অদরকারী কমেন্ট করে মূল্যবান সময় নষ্ট করা থেকে লেখক ও মতপ্রদানকারীদের বিরত থাকতে হবে।

৫। কমেন্ট পরিচালনায় সম্পাদকমন্ডলীর সিদ্ধান্তই চূড়ান্ত।

বিঃদঃ লেখকবৃন্দের সব মতের সাথে ব্লগ কর্তৃপক্ষ একমত নাও হতে পারেন। যেকোন তথ্যগত ও তত্ত্বগত ভুলের জন্য কর্তৃপক্ষ দায়ী নন।

মন্তব্য লিখুন